রাস্তা গুলো আমার হারিয়ে যায়
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

রাস্তা গুলো আমার হারিয়ে যায়

- অরুন কারফা
রাস্তা গুলো আমার হারিয়ে যায়
কোনদিন তাই পাইনা খুঁজে
জীবন যুদ্ধের সাথী,
সুতোর গুচ্ছ তার পেঁচিয়ে যায়
কোনদিন তাই পারেনা দিতে
ভালবাসার মালা গাঁথি।

ঢেউ গুলো চিত্তের নেতিয়ে পড়ে
পৌঁছানোর আগেই বালুকার ঘরে
তাই পাইনা দেখা তার,
মাল্য হতে তার ফুল যায় ঝরে
নেহাতই হয়ে পাপড়ি থরে থরে
পায়না ঠিকানা সখার।

তাই পথকে দিলাম আমি বদলে
ঢেউ গুলো একটু স্তিমিত হলে
যদি পাই তার দেখা,
সুতোর গুচ্ছ ফেলে দিয়ে দূরে
ফুল গুলোও সে দিল পথে ছুঁড়ে
সেও পেতে তার সখা।

সেই পাপড়ি ভরা পথটা ধরে
সামান্য এগিয়ে যেতেই ধীরে
হঠাৎই লাগল খটকা মনে,
সাড়া দিয়ে ক্ষীণ ঢেউয়ের প্রশ্নে
ছায়াখানা যেন কারো নড়ল ক্ষণে
বাঁধলাম তারে চির বন্ধনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।